মোঃ জয়নাল আবেদীন টুক্কু, নাইক্ষ্যংছড়ি:
৭ শিক্ষক (প্রভাষক) দিয়ে যাত্রা করেছে পার্বত্য জেলা বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী স্কুল এন্ড কলেজ।

কলেজের শুরুতে এক সাথে ৭ নতুন প্রভাষ নিয়োগ দেওয়া হয়েছে।

শনিবার ( ১৪জুলাই) সকালে আনুষ্ঠানিক ভাবে প্রতিষ্ঠানটির পরিচালনা পরিষদের সভাপতিসহ নেতৃবৃন্দরা তাদের হাতে নিয়োগপত্র তুলে দেন।

প্রভাষক হিসেবে নিয়োগ পেয়েছেন- একেএম শাহাজালাল (বাংলা), নুরুল আবছার (ইংরেজী), আমিনা কুতুব (অর্থনীতি), উজ্জল কান্তি নাথ (তথ্য ও যোগাযোগ প্রযুক্তি), হারুনুর রশিদ (ইসলামের ইতিহাস ও সংস্কৃতি), মোমেনা ইয়াসমিন (পৌরনীতি ও সুশাসন), মো: কামাল উদ্দিন (ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা)।

নিয়োগপত্র প্রদান কালে উপস্থিত ছিলেন স্কুল এন্ড কলেজ পরিচালনা কমিটির সভাপতি ও সাবেক চেয়ারম্যান নুরুল হাকিম, স্কুলের প্রধান শিক্ষক শ্রীবাস চন্দ্র দাশ, কমিটির সদস্য ও বাইশারী বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী অধ্যাক্ষ আবু নছর, সদস্য আলী হোসেন, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি আবদুল হামিদ, সাংবাদিক মো: আবুল বশর নয়ন, শিক্ষক মাহামুদুল হাসানসহ স্কুলের শিক্ষক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

বাইশারী স্কুল এন্ড কলেজের যাত্রা উপলক্ষে নিয়োগ আহ্বান করার পর মোট ৪২জন প্রার্থী আবেদন করে। গত ৯জুলাই প্রার্থীরা বান্দরবান সরকারী কলেজের অধ্যাক্ষের তত্বাবধানে লিখিত পরীক্ষা অংশ নেয়। পরীক্ষায় সর্বোচ্চ নাম্বার পেয়ে উর্ত্তীণ ৮ জন এর মধ্যে শনিবার ৭ জনকে এক সাথে অনুষ্ঠানিক ভাবে নিয়োগপত্র দেওয়া হয়।

চলতি শিক্ষা বর্ষে কলেজটি ৩৩জন শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু করেছে। রোববার প্রথম ব্যাচে ভর্তি হওয়া শিক্ষার্থীদের পরিচিতি ও ক্লাস শুরু হয়েছে।

বাইশারী বাইশারী স্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠার মাধ্যমে একটি মাইলফলক রচিত হলো। এর ফলে ইউনিয়নসহ আশপাশের এলাকার শিক্ষার্থীদের সহজ লেখাপড়ার সুযোগ পাবে।